31.1 C
Rangpur City
Friday, September 20, 2024
Google search engine
Homeআবহাওয়া২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা যেখানে

২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা যেখানে

ডেস্ক নিউজ –

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে ২৪ ঘণ্টায় তাপমাত্রা বাড়ল প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস
তবে দেশের গড় সর্বোচ্চ তাপমাত্রা আজ রোববার কিছুটা কমেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল সোমবারও তাপমাত্রা এ রকমই থাকতে পারে। আজ রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস, যা গতকালের চেয়ে ১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, এখন যে পরিস্থিতি, তাতে এ মাসে তাপমাত্রা খুব বেশি তারতম্য হওয়ার সম্ভাবনা কম। অন্তত আগামীকাল তাপমাত্রা এ রকমই থাকতে পারে।
চলতি মাসের প্রথম দিন থেকেই দেশের বিভিন্ন স্থানে তাপপ্রবাহ বয়ে যেতে শুরু করে। আজ মাসের ২৮ তারিখ পর্যন্ত এই তাপপ্রবাহ অব্যাহত আছে। এটা ৭৬ বছরের ইতিহাসে রেকর্ড। এর আগে গত বছর সর্বোচ্চ ১৬ দিন টানা তাপপ্রবাহ ছিল। আর ২০১০ সালের এপ্রিলে রাজশাহীতে ২০ দিন তাপপ্রবাহ বইলেও তা টানা ছিল না।

চলতি মাসের তাপপ্রবাহ শুধু টানা হিসাবে রেকর্ড গড়েনি, রেকর্ড গড়েছে বিস্তৃতির দিক থেকেও। দেশের অধিকাংশ এলাকাজুড়ে তাপপ্রবাহ বইছে। চলতি এপ্রিলে কালবৈশাখী হয়েছে একটি। এটাও এপ্রিলে কম কালবৈশাখী হওয়ার ক্ষেত্রে দেশের ৪৩ বছরের ইতিহাসের রেকর্ড। ফলে তাপপ্রবাহ কমছে না।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানাচ্ছে, এ মাসে দেশজুড়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। বৃষ্টির জন্য আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য