31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরশেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে রংপুরে নানা কর্মসূচি পালনে জেলা প্রশাসন।

শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে রংপুরে নানা কর্মসূচি পালনে জেলা প্রশাসন।

মো: সাকিব চৌধুরী

রংপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের জন্মবার্ষিকী নানা আয়োজনে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রংপুরে নানা কর্মসূচি পালন করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৮ অক্টোবর) সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠের সাহিত্য মঞ্চে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন, বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পঙ্কজ রায়, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সায়ফুজ্জামান ফারুকী, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এরপর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে দিবসের মূল অনুষ্ঠানটি প্রদর্শন করা হয়।

শেষে দিবসকে ঘিরে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এছাড়া দিবসকে ঘিরে মসজিদ, মন্দির, গির্জাসহ বিভিন্ন উপাসনালয়ে দোয়া ও প্রার্থনার আয়োজন এবং হাসপাতাল, সরকারি শিশু পরিবার, এতিমখানা, কারাগার, বৃদ্ধাশ্রম, শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও আওয়ামী লীগ, যুবলীগের পক্ষ থেকে শেখ রাসেলের জন্ম দিন পালন করা হয়।

এদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়। সকালে প্রশাসন ভবনের সামনে থেকে শোভাযাত্রার মাধ্যমে দিবসটির কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শেখ রাসেল চত্তরে এসে শেষ হয়। এরপর শেখ রাসেল চত্তরে স্থাপিত শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে কেক কাটেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। পরে শেখ রাসেলের স্মৃতিকে স্মরণীয় করে রাখতে ক্যাম্পাসে একটি বৃক্ষরোপণ করেন উপাচার্য। ক্যাফেটেরিয়ায় আলোচনা সভার আয়োজন করা হয়। জোহর নামাজের পর কেন্দ্রিয় মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য