31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়শেখ কামালের জন্মদিনের আলোচনা সভায় বাণিজ্যমন্ত্রী

শেখ কামালের জন্মদিনের আলোচনা সভায় বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন সৎ, সাহসী ও দক্ষ সংগঠক। রাজনীতির পাশাপাশি শেখ কামাল দেশের ক্রীড়াঙ্গন ও সংস্কৃতি জগতে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। ভালো ও দক্ষ সংগঠক হিসেবে শেখ কামালের ব্যাপক পরিচিতি রয়েছে। আবাহনী ক্রীড়াচক্র শেখ কামালের নিজের হাতে গড়া সংগঠন। শুধু রাজনৈতিক কারনে তাঁর চরিত্র হরণের অনেক অপচেষ্টা করা হয়েছে। ন্যায়ের পক্ষে তাাঁর অবস্থান ছিল সুদৃঢ়। শেখ কামাল ছিলেন সৎ এবং সাহসী। বাণিজ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় শেখ কামালসহ একই ক্যাম্পে ট্রেনিং করার সৌভাগ্য হয়েছিল আমার। তিনি একজন দক্ষ সেনা কর্মকর্তা ছিলেন। দেশ স্বাধীন হবার পর আমি খুব কাছে থেকে তাঁর সততা ও সাহসীকতা দেখেছি। তাঁর মতো নেতা এবং সাহসী সংগঠক খুব কমই দেখা যায়। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ইতিহাসের নির্মম হত্যাকান্ডের সময় শেখ কামালকে প্রথম হত্যা করা হয়েছিল। দেশের রাজনীতি, ক্রীড়াঙ্গন এবং সংস্কৃতি জগতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্মরণীয় হয়ে থাকবেন।

বাণিজ্যমন্ত্রী (০৫ আগষ্ট) শুক্রবার ঢাকায় ধানমন্ডি সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স এ বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উল্লেখ্য, আজ সকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র নেতৃত্বে বাণিজ্য মন্ত্রণালয় ও এর অধীনস্ত বিভাগ সমুহের প্রধান এবং কর্মকর্তা-কর্মচারিগণ আবাহনী খেলার মাঠে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে আজ বিকেলে বাণিজ্য মন্ত্রণালয় এবং এর অধীনস্ত বিভাগ সমুহের কর্মকর্তা-কর্মচারিগণ প্রীতি ফুটবল ও ভলিবল খেলায় অংশ গ্রহণ করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন বাংলাদেশ ট্রেড এন্ড টেরিফ কমিশনের চেয়ারম্যান(সচিব) মাহফুজা আখতার, বাংলাদেশ কম্পিটিশন কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, জয়েন্ট স্টক কোম্পানী এন্ড ফার্মস সমুহের প্রধান নিয়ন্ত্রক শেখ সোয়েবুল আলম মজুমদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ(টিসিবি) এর চেয়ারম্যান ব্রি.জে. মো. আরিফুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মালেকা খায়রুননেছা। এছাড়া অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সংস্কৃতিক ও কল্যাণ পরিষদের সহসভাপতি মো. শওকত হোসেন বক্তব্য রাখেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য