31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুররংপুরে শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে গণপদযাত্রা

রংপুরে শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে গণপদযাত্রা

সাজেদুল করিম:

১৪ জুন,২০২১ সোমবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে এবং সিন্ডিকেট ও দালাল মুক্ত করে হাসপাতাল রক্ষার দাবিতে রংপুর প্রেসক্লাব হতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল অভিমুখে গণপদযাত্রা করে প্রতিবাদী রংপুরবাসী।

বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী অসুস্থ মাকে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর রংপুর মেডিকেল স্টাফদের হাতে মারধরের শিকার ও লাঞ্ছিত হন। ঘটনাটি ঘটে ১১ জুন,শুক্রবার রাত সাড়ে আটটায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগের সামনে। পরে ভুক্তভোগীদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রিয়াদ নামে এক শিক্ষার্থী তার মাকে হাসপাতালে ভর্তির জন্য জরুরী বিভাগে নিয়ে আসেন। ভর্তির জন্য ত্রিশ টাকার জায়গায় অতিরিক্ত টাকা দাবি করলে রিয়াদ দিতে অস্বীকার করেন। এবং এক পর্যায়ে কথা কাটাকাটি শুরু হলে হাসপাতালের পনের হতে ষোল জন এসে রিয়াদকে মারধর করে। পাশে থাকা রিয়াদের ছোট ভাই তাকে উদ্ধার করতে গেলে তিনিও মারধরের শিকার হন।

এই ঘটনার প্রতিবাদে আজ সোমবার প্রতিবাদী রংপুরবাসীর গণপদযাত্রা। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রক্ষার দাবিতে গণপদযাত্রায় বাঁধা দেয় পুলিশ। করোনার সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য হাসপাতাল অভিমুখে যেতে বাঁধা দেওয়া হয় বলে জানা যায় । পরবর্তী সময়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত্বরে প্রতিবাদ সমাবেশ করেন ক্ষুব্ধ জনতা, শিক্ষার্থী-শিক্ষক, বিভিন্ন সংগঠনের নেতাকর্মী। সমাবেশে উল্লেখ করা হয় – আগামী ৭২ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে হবে। এ নিমর্ম ঘটনার মধ্যে জড়িতদের গ্রেফতার করা না হলে আরও কঠোর কর্মসূচির জন্য সিদ্ধান্ত নিবেন শিক্ষার্থীরা।

বক্তারা বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সকল রকম দালাল সিন্ডিকেট নির্মূল করতে হবে। মানুষ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসলে প্রতিনিয়ত দালাল চক্রের হাতে জিম্মি হচ্ছেন। এই পরিস্থিতি চলতে দেওয়া হবে না। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে প্রতিবাদী রংপুরবাসী।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য