31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুরে বর্ধিত সভা-তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবিতে

রংপুরে বর্ধিত সভা-তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবিতে

মোঃ সাকিব চৌধুরী-

উত্তর জনপদের অস্তিত্ব রক্ষায় দ্রুত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন না হলে নভেম্বরে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে “তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ।”

১৫ অক্টোবর,২০২২,শনিবার সকালে রংপুর টাউনহলে তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবিতে বর্ধিত সভায় পরিষদের নেতারা এমন হুঁশিয়ারি দেন।

দ্রুত প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রী’র প্রতি আহ্বান জানিয়ে নেতারা বলেন-তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে কোনো অপশক্তি যেন বাঁধা হয়ে না দাঁড়ায়। প্রকল্পটি বাস্তবায়নে চীন সরকার আন্তরিক। তাই দ্রুত প্রকল্পের কাজ শুরু করার আহ্বান জানান তারা।

তারা বলেন, গত ৯ অক্টোবর চীনা রাষ্ট্রদূত লি জিমিং নীলফামারী ও লালমনিরহাটের ডালিয়ায় দেশের সর্ববৃহৎ সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ ও তিস্তার অববাহিকা পরিদর্শনে যান। এসময় চীনা রাষ্ট্রদূত বলেছেন, তিস্তা মহাপরিকল্পনা দ্রুত আলোর মুখ দেখবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে এ এলাকার পরিবর্তন ঘটবে। তিস্তা মহাপরিকল্পনার সম্ভাব্যতা যাচাই চলছে এবং দুই দেশের সরকারের প্রচেষ্টায় দ্রুত কাজ শুরুর চেষ্টা চলছে।

নেতারা আরো বলেন-তিস্তা মহাপরিকল্পনা নিয়ে যত উদ্বেগ থাকুক না কেন, এই অঞ্চলের মানুষের স্বার্থে প্রকল্প এগিয়ে নেওয়া উচিত।

তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি,অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানির সভাপতিত্বে এতে বক্তব্য দেন সাধারণ সম্পাদক শাফিয়ার রহমানসহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা নদী বাঁচাও আন্দোলনকারীরা।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য