31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধনে- বিভাগীয় কমিশনার

রংপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধনে- বিভাগীয় কমিশনার

রণজিৎ দাস:

রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা বলেছেন, “অগ্নিকাণ্ডের শিকারসহ পানিতে ডুবে যাওয়া মানুষকে উদ্ধার করতে গিয়ে ইতোপূর্বে যারা মৃত্যুবরণ করেছেন দেশ ও জাতি তাদের জন্য গর্বিত। ফায়ার সার্ভিস ভিশনকে বাস্তবায়িত করার জন্য ফায়ার সার্ভিস কর্মীরা সেবকদের গতি সেবা এবং ত্যাগের যে মানসিকতা তা অত্যন্ত বিরল। আমরা যে সমস্ত দূর্ঘটনা দেখি, সে সমস্ত দূর্ঘটনায় সর্বপ্রথম এগিয়ে আসে ফায়ার সার্ভিস।” ৪নভেম্বর,২০২১, বৃহস্পতিবার সকালে রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উন্নয়নে গুরুত্ব দিয়েছেন। ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন চালু হয়েছে। কিছু বাকি থাকলেও খুব শীঘ্রই সেগুলো চালু হবে। রংপুরে কিছু দিনের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর বিভাগীয় হেড কোয়ার্টার প্রতিষ্ঠিত হবে।

এ সময় তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসকে আরও শক্তিশালী, যুগোপযোগী ও আধুনিক করার জন্য প্রয়োজনীয় বিভিন্ন যন্ত্রপাতি সহ আনুষঙ্গিক যে সমস্ত জিনিসের প্রয়োজন সেগুলো সংগ্রহ করতে সরকার মনোযোগ দিয়েছেন। ইতোমধ্যে অনেক জনবলও নিয়োগ করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,রংপুর এর বিভাগীয় উপ-পরিচালক মোঃ আজিজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান। এ সময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন,রংপুরের বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক মোঃ আজিজুল ইসলাম। রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক ফরিদ আহাম্মদ। উপসহকারী পরিচালক, আব্দুস সালাম। রংপুর সদর, ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার, বাদশা মাসুদ আলম। প্যারেড কমান্ডার ইব্রাহিম চৌধুরী। অনুষ্ঠানে উপস্থাপনা করেন, ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোঃ ফারুক আহম্মেদ।

এ সময় সেখানে ফায়ার সার্ভিস কর্মী ও স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে মহড়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে নগরীতে যান্ত্রিক র‍্যালী বের করা হয়।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য