31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরখুলনামাগুরায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মাগুরায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লিটন ঘোষ জয়, মাগুরা প্রতিনিধি

২১শে আগস্ট বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার প্রতিবাদে মাগুরায় রোববার (২১আগস্ট) সকাল ১১টায় নোমানী ময়দান সেগুন বাগিচা চত্বরে জেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল ও সন্ত্রাসবিরোধী সমাবেশের আয়োজন করে।

মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সাংসদ অ্যাডডোকেট সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক পঙ্কজ কুমার কুন্ডু, সিনিয়র আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মুন্সী রেজাউল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, সাবেক জেলা পরিষদ প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ নেতা শাখারুল ইসলাম শাকিল, রানা আমীর ওসমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আশরাফুল আলম বাবুল ফকির, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, সেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক শেখ সালাউদ্দিন, কৃষক লীগের সভাপতি মইনুল ইসলাম পলাশ, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মকবুল হোসেন মাকুল, ছাত্রলীগের সাবেক সভাপতি মীর মেহেদী হাসান রুবেল, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, প্রমুখ।

প্রধান অতিথি মাগুরা-১ আসনের সাংসদ অ্যাডডোকেট সাইফুজ্জামান শিখর বলেন, এটি একটি বর্বরোচিত হামলা। প্রায় দেড় দশক আগে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশ গ্রেনেড হামলা চালানো হয়, যা একুশে আগস্ট গ্রেনেড হামলা নামে পরিচিত। এই ভয়াবহ হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভী রহমানসহ ২৪ জন নিহত হয়। আহত হয় প্রায় ৪ শতাধিক নেতাকর্মী। ৭৫ এ বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করার মুল পরিকল্পনা ছিল মেজর জিয়ার আর ২১শে আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা ছিল খালেদা জিয়ার। যত নষ্টের নায়ক হচ্ছে বিএনপি। তারা খুনিদের হাতে পতাকা তুলে দিয়েছে। জাতির কাছে কাছে প্রশ্ন কেন এই হত্যা? কেন এই হামলা?

বিক্ষোভ মিছিল ও সমাবেশে জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন ইউনিয়ন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নেতাকর্মীরা অংশ নেয়।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য