31.1 C
Rangpur City
Friday, September 20, 2024
Google search engine
Homeকৃষিমাগুরায় ভেজাল সার ও কিটনাশক ব্যবসায়ীর অত্যাচারের বিরুদ্ধে কৃষকদের মানববন্ধন

মাগুরায় ভেজাল সার ও কিটনাশক ব্যবসায়ীর অত্যাচারের বিরুদ্ধে কৃষকদের মানববন্ধন

লিটন ঘোষ জয়. মাগুরা প্রতিনিধি:

০৬ জুলাই ২০২২মাগুরার শ্রীপুর উপজেলায় ভেজাল সার ও কিটনাশক ব্যবসায়ীর মিথ্যা মামলা ও অত্যাচারের বিরুদ্ধে বুধবার (৬ জুলাই ২০২২) মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে এলাকার ক্ষতিগ্রস্থ কৃষকরা। দুপুরে শহরের চৌরঙ্গীর মোড় প্রেসক্লাবের সামনে নাকোল ও কাদিরপাড়া ইউনিয়নের কয়েকশ কৃষক মানবন্ধনে অংশগ্রহণ করে। অভিযোগে জানা গেছে এ বছর পেয়াজের মৌসুমে ওই এলাকার ৫শতাধিক কৃষক স্থানীয় কমলাপুর বাজারের সার ও কিটনাশক ব্যবসায়ী আলী আজগর খানের কাছ থেকে নকল কিটনাশক কিনে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। নকল ওষুধ ব্যবহারে কৃষকদের লাখ লাখ টাকার পিয়াজের চারা গোড়া পঁচে নষ্ট হয়ে যায়।

কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে এ বছর ১৬ মার্চ শ্রীপুর উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শ্যামা প্রসাদ কুন্ডু ও কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ আলী আজগরের নিজ বাড়িতে নকল সার ও কিটনাশক তৈরী ও বিক্রির সময় অভিযান চালিয়ে হাতেনাতে আটক করে এক লাখ টাকা জরিমানা ও ৬মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়। সম্প্রতি আলী আজগর জামিনে মুক্তি পেয়ে ওই নকল সার কারখানাটি পুনরায় চালু করেছে।

প্রভাবশালী আলী আজগর অবৈধ টাকার প্রভাবে ভাড়াটে সন্ত্রাসী ও তার ছেলেদের দিয়ে অভিযোগকারি কৃষকদের মারপিট ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এ অবস্থায় কৃষকরা আলী আজগর খানের সারের লাইসেন্স বাতিল, জামিন প্রত্যাহার ও উপযুক্ত শাস্তির দাবীতে মানববন্ধ শেষে মিছিল সহযোগে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেছেন।

এ এলাকার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বিশ্বাস জানান, আলী আজগর খান অবৈধ টাকার মালিক। এ টাকা দিয়ে তিনি এলাকায় ভীতির রাজত্ব কায়েম করেছেন। এলাকার নিরীহ কৃষক থেকে শুরু করে ঢাকায় চাকরিরত এলাকার ছেলেরাও তার হয়রানিমূলক মিথ্যা মামলা থেকে মুক্তি পাচ্ছে না। নিজের অবৈধ কর্মকান্ডকে ঢাকতে তার বিরুদ্ধে
স্বাক্ষী দেয়া এলাকার সাধারণ মানুষ ও তাদের পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানি বন্ধ করতে আলী আজগরের জামিন প্রত্যাহার করে তার উপযুক্ত বিচার দাবী করেন তিনি।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য