31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরখুলনামাগুরায় নানা আয়োজনের মধ্যে দিয়ে শহীদক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

মাগুরায় নানা আয়োজনের মধ্যে দিয়ে শহীদক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

লিটন ঘোষ জয়, মাগুরা প্রতিনিধি

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার (০৫ আগস্ট) সকাল ১০টায় শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে যৌথ ভাবে আলোচনা সভার আয়োজন করে মাগুরা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা। মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সাংসদ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

এর আগে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মদিনে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মাগুরা-১ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর ও জেলা প্রশাসন।

প্রধান অতিথি অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, শহীদ শেখ কামাল শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনের শিক্ষার অন্যতম উৎসমুখ ‘ছায়ানট’-এর সেতার বাদন বিভাগের ছাত্র ছিলেন। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন, বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতাই ছিলেন না। তিনি ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। অভিনেতা হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে সুপরিচিত ছিলেন। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধূলায় প্রচন্ড উৎসাহ ছিল তাঁর। ৬৯-র গণঅভ্যুত্থান ও ৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন তিনি।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য