31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeআন্তর্জাতিকবিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় ও লাভজনক স্থান- কানাডায় বাণিজ্যমন্ত্রী

বিনিয়োগের জন্য বাংলাদেশ আকর্ষণীয় ও লাভজনক স্থান- কানাডায় বাণিজ্যমন্ত্রী

কানাডায় সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, কানাডা বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। উভয় দেশের ব্যবসা-বাণিজ্য এবং অর্থনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের। উভয় দেশের ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগ বৃদ্ধির প্রচুর সুযোগ রয়েছে। বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য আকর্ষণীয় লাভজনক স্থান। বাংলাদেশ সরকার দেশী-বিদেশী বিনিয়োগকারীদের জন্য প্যাকেজ সুযোগ সুবিধা প্রদান করছে। বিনিয়োগের আনুষ্ঠানিকতা সহজ করা হয়েছে। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে বিনিয়োগকারীদের সেবা প্রদান করা হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দেশের গুরুত্বপূর্ণ স্থানে একশতটি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলার কাজ দ্রুত এগিয়ে চলছে। ইতোমধ্যে বেশ কয়েকটিতে কার্যক্রম শুরু হয়েছে। এসব ইকোনমিক জোনে পৃথিবীর অনেক দেশ ইতোমধ্যে বিনিয়োগ করেছে। অনেক দেশের প্রতিষ্ঠান বিনিয়োগের জন্য এগিয়ে এসেছে। কানাডার বিনিয়োগকারীগণ বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন। বাংলাদেশ সরকার প্রয়োজনীয় সবধরনের সহযোগিতা প্রদান করবে।

বাণিজ্যমন্ত্রী গত ৪নভেম্বর,২০২১,বৃস্পতিবার রাতে কানাডার সাসকাটসিওয়া (Saskatchewan) প্রভিন্স সরকারের ট্রেড এন্ড এক্সপোর্ট ডেভেলপমেন্ট মিনিস্টার জেরিমে হেরিসন(Jeremy Harrison) এবং কৃষিমন্ত্রী ডেভিড মেরিট(David Marit) এর সাথে আনুষ্ঠানিক বৈঠকের সময় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকারের বিনিয়োগবান্ধব নীতি দেশি-বিদেশী বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। কানাডার বিনিয়োগ এবং প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উভয় দেশের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি করা সম্ভব। কৃষি ক্ষেত্রেও কানাডা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। বাংলাদেশের অনেক ছাত্র-ছাত্রী কানাডায় শিক্ষা গ্রহণ করছে। কানাডা শিক্ষা ও কারিগরি সহযোগিতা বৃদ্ধি করতে পারে।

কানাডার প্রতিনিধি দল বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে বলেন, বাংলাদেশের বিনিয়োগ নীতি এবং পরিবেশ বেশ ভালো। বাংলাদেশের সাথে কানাডা ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগ বৃদ্ধির চেষ্টা করছে। বাংলাদেশের বিষয়ে কানাডা বেশ আগ্রহী।

এসময় সাসকাটসিওয়া (Saskatchewan) প্রভিন্স সরকারের ডেপুটি ট্রেড এন্ড এক্সপোর্ট ডেভেলপমেন্ট মিনিস্টার জোডি ব্যাংক (Jodi Bank), গ্লোবাল ইনস্টিটিউট অফ ফুড সিকিউরিটি এর প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিফেন ভিসচার (Stephen visscher), বাণিজ্যমন্ত্রীর সফরসঙ্গী বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(রপ্তানি) মো. হাফিজুর রহমান, কানাডার ওটটাওয়া বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর(বাণিজ্য) সাকিল মাহমুদ এবং বাণিজ্যমন্ত্রীর অপর সফরসঙ্গীগণ উপস্থিত ছিলেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য