31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়বাণিজ্য মন্ত্রণালয়ে শেখ রাসেল দিবসের আলোচনা সভায় - বাণিজ্যমন্ত্রী

বাণিজ্য মন্ত্রণালয়ে শেখ রাসেল দিবসের আলোচনা সভায় – বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, শেখ রাসেলের স্মৃতি ধরে রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয় চট্রগ্রামের মীরসরাইতে শেখ রাসেল ইনস্টিটিউট অফ জেনারেল ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি গড়ে তুলছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ছোট ছেলে শেখ রাসেল এর জন্ম দিনে আমরা শেখ রাসেল দিবস উদযাপন করছি। শেখ রাসেলের জন্মদিন হলেও আমাদের সামনে বার বার ভেসে উঠছে তার মৃত্যুর স্মৃতি। শেখ রাসেল ছিল বঙ্গবন্ধুর পরিবারের সবচেয়ে আদরের শিশু, সবার প্রিয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, একজন শিশু কখনই কোন রাজনৈতিক দল বা ব্যক্তির প্রতিপক্ষ হতে পারে না। শিশু হত্যা একটি জঘন্য ও ঘৃণিত কাজ, ঘাতকরা তা করেছে। ইতিহাসের পাতার খুনীরা ঘৃণিত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। রাসেল হত্যার বিরুদ্ধে আমাদের অবস্থান চিরদিন থাকবে। আমাদের সজাগ থাকতে হবে, যাতে ভবিষ্যতে কোন শিশুকে হত্যা করা না হয়। শেখ রাসেল হত্যার বিচার হয়েছে। কোন বাঁধাই এ বিচার ঠেকিয়ে রাখতে পারেনি।

বাণিজ্যমন্ত্রী ১৮ অক্টোবর,সোমবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত “শেখ রাসেল দিবস-২০২১” এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এবারের শেখ রাসেল দিবসের প্রতিপাদ্য – শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’।

বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ড. মো. জাফর উদ্দীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের রেজিস্টার শেখ শোয়েবুল আলম, ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ(টিসিবি)-এর চেয়ারম্যান ব্রি.জে. আরিফুল হাসান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(প্রশাসন) মালেকা খায়রুন্নেসা।

অনুষ্ঠানের শুরুতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য