31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়বাংলাদেশ বার কাউন্সিলে এডহক কমিটি গঠন

বাংলাদেশ বার কাউন্সিলে এডহক কমিটি গঠন

০৪ আগস্ট, ২০২১ বুধবার বাংলাদেশ বার কাউন্সিল পরিচালনার জন্য ১৫ সদস্যের এডহক বার কাউন্সিল গঠন করে গেজেট প্রকাশ করেছে সরকার। এর আগে সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে ০৩ আগস্ট, ২০২১, মঙ্গলবার এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়।

আইন ও বিচার বিভাগের সচিব মোঃ গোলাম সরোয়ার জানিয়েছেন, বাংলাদেশ লিগ্যাল প্রাকটিশনার্স এন্ড বার কাউন্সিল অর্ডার, ১৯৭২( রাস্ট্রপতির ১৯৭২ সালের ৪৬ নম্বর আদেশ) এর অনুচ্ছেদ (৮) এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার ১৫ সদস্যের সমন্বয়ে এই এডহক বার কাউন্সিল গঠন করে। কাউন্সিলের সদস্যগন হলেন ;(১) বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল, যিনি এর চেয়ারম্যানও হবেন ;বাংলাদেশ সুপ্রিম কোর্টের (২) সিনিয়র এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ; (৩) সিনিয়র এডভোকেট আব্দুল বাসেত মজুমদার; (৪) এডভোকেট সৈয়দ রেজাউর রহমান ;(৫) এডভোকেট মোখলেছুর রহমান বাদল ;(৬) এডভোকেট এইচ এ এম জহিরুল ইসলাম খান( জেড আই খান পান্না) ;( ৭) অ্যাডভোকেট শাহ মোঃ খসরুজ্জামান ;ও (৮) অ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম ;ঢাকা আইনজীবী সমিতির; (৯) অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু ; চট্টগ্রাম আইনজীবী সমিতির (১০) এডভোকেট মুজিবুল হক; সিলেট আইনজীবী সমিতির (১১) এ এফ মোঃ রুহুল আনাম চৌধুরি মিন্টু; ময়মনসিংহ আইনজীবী সমিতির (১২) এডভোকেট কবির উদ্দিন ভূঁঞা; খুলনা আইনজীবী সমিতির (১৩) অ্যাডভোকেট পারভেজ ইসলাম খান ;রাজশাহী আইনজীবী সমিতির (১৪) অ্যাডভোকেট মোঃ ইয়াহিয়া; এবং সিরাজগঞ্জ আইনজীবী সমিতির (১৫) এডভোকেট মোঃ আব্দুর রহমান।

প্রজ্ঞাপনে বলা হয় এই এডহক বার কাউন্সিলের মেয়াদ হবে ৩০ জুন, ২০২২ তারিখ পর্যন্ত। এই এডহক বার কাউন্সিল আগামী ৩১ মে ২০২২ তারিখ বা এর পূর্বে বার কাউন্সিলের নির্বাচন সম্পন্ন করবে এবং নির্বাচনের মাধ্যমে গঠিত বার কাউন্সিল ০১ জুলাই ২০২২ তারিখ দায়িত্বভার গ্রহণ করবে।

আইন সচিব মোঃ গোলাম সারোয়ার আরো জানান, করোনা ভাইরাসজনিত রোগ এর কারণে নির্ধারিত সময়ে বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব না হওয়ার পরিপ্রেক্ষিতে এ এডহক বার কাউন্সিল গঠন করা হয়েছে।

(সংবাদ তথ্য বিবরণীর)

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য