31.1 C
Rangpur City
Friday, September 20, 2024
Google search engine
Homeজাতীয়বঙ্গমাতা'র আদর্শ ধারণ করে মানুষের কল্যাণে কাজ করতে হবে-বাণিজ্যমন্ত্রী

বঙ্গমাতা’র আদর্শ ধারণ করে মানুষের কল্যাণে কাজ করতে হবে-বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর আদর্শ ধারণ করে দেশের মানুষের কল্যাণে আমাদের কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধু সারাজীবন মানুষের কল্যাণে সংগ্রাম করেছেন, সংসার সামাল দিয়েছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধু জীবনের শ্রেষ্ঠ সময়গুলোর ১৩ বছর জেলে কাটিয়েছেন। মাত্র ৮ বছর বয়সে বঙ্গমাতার সাথে বিবাহ বন্ধতে আবদ্ধ হন বঙ্গবন্ধু। কোনদিন বিরক্ত হননি বঙ্গবন্ধুর প্রতি, উৎসাহ ও সাহস জুগিয়েছেন। তিনি ছিলেন একজন আদর্শ গৃহিনী।

বাণিজ্যমন্ত্রী বলেন, ৫ সন্তানকে নিয়ে বঙ্গমাতা কঠিন সময় অতিবাহিত করেছেন। এর মাঝে সন্তানদের যোগ্য করে মানুষ করেছেন, দলের নেতা-কর্মীদের পরামর্শ দিয়েছেন। বঙ্গমাতা একজন দক্ষ গৃহিণী এবং রাজনীতিবিদের স্ত্রী ছিলেন। ৭ মার্চের ভাষণের আগে তিনি সঠিক পরামর্শই বঙ্গবন্ধুকে দিয়েছিলেন, একই ভাবে বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তির বিরোধিতা করে শর্তহীন মুক্তি চেয়েছিলেন।

তিনি একজন সাধারণ গৃহিণী হয়েও তাঁর সিদ্ধান্ত ছিল অসাধারণ। বঙ্গমাতা বাঙালি জাতির প্রেরণার উৎস। তিনি একজন অতি সাধারণ গৃহিণী হয়েও, তারঁ অসাধারণ সিদ্ধান্ত বাঙালি জাতির জন্য স্বাধীনতা অর্জনের পথকে সুগম করেছেন।

বাণিজ্যমন্ত্রী ০৮ আগস্ট,সোমবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত মহীয়সী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯২তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তৃতা করেন- বাংলাদেশ ট্রেড এন্ড টেরিফ কমিশনের চেয়ারম্যান(সচিব) মাহফুজা আখতার, বাংলাদেশ কম্পিটিশন কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, জয়েন্ট স্টক কোম্পানী এন্ড ফার্মস সমূহের প্রধান নিয়ন্ত্রক শেখ সোয়েবুল আলম মজুমদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) এর চেয়ারম্যান ব্রি.জে. মো. আরিফুল হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মালেকা খায়রুন নেছা

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য