31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়ফকির আলমগীর চির নিন্দ্রায় শায়িত হলেন

ফকির আলমগীর চির নিন্দ্রায় শায়িত হলেন

২৩ জুলাই,শুক্রবার ২০২১ রাত ১০ঃ৫৬ মিনিটে গণসংগীতশিল্পী ফকির আলমগীর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। ৭১বছর বয়সে গণসংগীতশিল্পী মৃত্যুবরণ করলেন। পরিবারে রেখে গেলেন স্ত্রী ও তিন ছেলেকে। কিছু দিন ধরে শিল্পী ফকির আলমগীর জ্বর ও খুসখুসে কাশিতে ভুগতে থাকেন। পরে চিকিৎসকের পরামর্শে কোভিড-১৯ পরীক্ষা করালে তিনি করোনা পজিটিভ জানতে পারেন। শ্বাসকষ্ট শুরু হলে শিল্পীকর গ্রিন রোডের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর (আইসিইউ) এর প্রয়োজন পড়লে তাঁকে গুলশানের একটি হাসপাতালে নেওয়া হয়।

শিল্পী আগে থেকেই ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিলেন সেজন্য জটিলতা ধীরে ধীরে বাড়তে থাকে। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় দুই ব্যাগ প্লাজমা দেওয়া হলে কিছুটা সুস্থ হন। রাত ১০টার দিকে কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় তাঁর হার্ট অ্যাটাক হলে রাত ১০টা ৫৬ মিনিটে কোভিড আইসিইউ ইউনিট ইনচার্জ,ইউনাইটেড হাসপাতাল ডা.আমিনা সুলতানা গণসংগীতশিল্পীর মৃত্যুবরণের ঘোষণা দেন।ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে গভীর শোকের ছায়া নেমে আসে। মাননীয় রাষ্ট্রপতি,মাননীয় প্রধানমন্ত্রী ও বাণিজ্য মন্ত্রী সহ বিভিন্ন রাজনৈতিক,সাংস্কৃতিক,সামাজিক, স্বেচ্ছাসেবক সংগঠন ও সর্বস্তরের মানুষ গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

শনিবার বেলা ১১টার পর রাজধানীর খিলগাঁওয়ের পল্লীমা সংসদ প্রাঙ্গণে তাঁর প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।গণসংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁকে কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়।
২৪ জুলাই,২০২১শনিবার বাদ যোহর খিলগাঁও মাটির মসজিদে দ্বিতীয় নামাজের জানাজা শেষে খিলগাঁও তালতলা কবরস্থানে মরহুমের দাফনকার্য সম্পন্ন হয়।

ছবি সংগৃহীত

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য