31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeসাস্থ্য ও চিকিৎসাদেশের বাজারে নতুন তিনটি ওষুধ,ডায়াবেটিসচিকিৎসায়

দেশের বাজারে নতুন তিনটি ওষুধ,ডায়াবেটিসচিকিৎসায়

স্বাস্থ্য ডেস্ক –

২১আগস্ট,সোমবার ডায়াবেটিস আনবাউন্ড: নতুন এক আগামী গড়ায় বিজয় আনব ডায়াবেটিস প্রতিরোধে’ স্লোগানের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান। আরো উপস্থিত ছিলেন স্বনামধন্য চিকিৎসকগণ।

সোমবার দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠানে ওষুধ তিনটি বাজারজাতের ঘোষণা দেয় দি এক্‌মি ল্যাবরেটরিজ লিমিটেড। একমি জানায়-ওষুধ তিনটির নাম- ওমারি, ইমেগ্লি ও গ্লিফো। এই তিন ওষুধ বাজারে পাওয়া যাবে ছয়টি মাত্রায়। 

অধ্যাপক এ কে আজাদ খান বলেন, ওমারি দেশে তৈরি প্রথম ডায়াবেটিস নিয়ন্ত্রণকারী ওষুধ, যা সপ্তাহে কেবল একবার খেলেই হবে। টাইপ-২ ডায়াবেটিস চিকিৎসায় এটি সকলের ক্রয়ক্ষমতার মধ্যে।  

টাইপ-২ ডায়াবেটিসে আক্রান্ত অর্ধেকের বেশি রোগীর ডায়াবেটিস নিয়ন্ত্রণে নেই জানিয়ে তিনি বলেন, ইমেগ্লি ডায়াবেটিস চিকিৎসায় নতুন একটি ওষুধ। ডায়াবেটিস নিয়ন্ত্রণে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

ওমারি, ইমেগ্লি ও গ্লিফো-এম রক্তের গ্লুকোজ নিয়ন্ত্রণ, বিটাসেলের ফাংশনের উন্নতি ঘটানো, ইনসুলিন তৈরি ও মাইটোকন্ড্রিয়াল ফাংশন বাড়াতে কার্যকর ভূমিকা রাখবে। ডায়াবেটিসের মতো জটিল রোগের চিকিৎসায় এই তিন ওষুধ অনন্য সংযোজন বলে উল্লেখ করেছে উৎপাদক প্রতিষ্ঠানটি।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য