31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরতিস্তা নদী পাড়ি দিলেন বগুড়ার সন্তান ৪৬ কি.মি.

তিস্তা নদী পাড়ি দিলেন বগুড়ার সন্তান ৪৬ কি.মি.

শনিবার,১১ সেপ্টেম্বর,২০২১ সকাল ৯টায় লালমনিরহাটের তিস্তা ব্যারেজ পয়েন্টে সাঁতার প্রতিযোগিতায় অংশ নেন রাব্বী রহমান। সেখান থেকে ৪৬ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়ে রংপুরের গঙ্গাচড়া শেখ হাসিনা তিস্তা সেতুর মহিপুরে পৌঁছান। বগুড়ার দশম শ্রেণি পড়ুয়া এই সাঁতারু রংপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে শেখ কামাল সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয় – এতে দেশের সেরা সাঁতারুগণ অংশগ্রহন করেন।
৪০ জন সাতারুকে পিছনে ফেলে বগুড়ার দশম শ্রেনিতে পড়ুয়া রাব্বি প্রথম স্থান অধিকার করেন।রাব্বির বাবা একজন সাঁতার প্রশিক্ষক। ৪৬ কি. মি. পাড়ি দিতে রাব্বি সময় নেন ৫ ঘন্টা ৩৮ মিনিট ১৭ সেকেন্ড। সকাল নয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত তিস্তা ব্যারেজ থেকে ৪৬
কিলোমিটার পাড়ি দিয়ে গঙ্গাচড়া শেখ হাসিনা তিস্তা সেতুর মহিপুরপ্রান্তে এসে পৌঁছায় সাঁতারুরা। সেখানে তাদেরকে হাজার হাজার মানুষ অভিবাদন জানিয়ে বরণ করে নেন। এসময় তিস্তা নদীর দুইপাড়ে ছিলো উৎসুক জনতার ভিড়।
৪০ জন সাঁতারুর মধ্যে ১৬ জন ছিলেন সেরা সাতারু। বাংলা চ্যানেল পাড়ি দেয়া রাব্বির স্বপ্ন

ইংলিশ চ্যানেল পাড়ি দেয়া। এর আগে সকাল সাড়ে ৮টায় তিস্তা ব্যারেজ পয়েন্টে প্রতিযোগিতার উদ্বোধনী আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা।

বিশেষ অতিথি ছিলেন নীলফামারীর ডালিয়া পাওয়ার বিভাগের (বাপাউবো) নির্বাহী প্রকৌশলী মো. আসফাউদদৌলা, রংপুর বিএডিসির নির্বাহী প্রকৌশলী মিজানুল ইসলাম, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু। পরে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার ও সম্মাননা স্মারক তুলে দেন রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক রসিক) আসনের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা। এই প্রথম তিস্তা পাড়ের মানুষকে এ ধরনের আয়োজন ক্রীড়ামোদি জেলা প্রশাসক স্বপ্ন বাস্তবায়ন করে আনন্দের মেলা দেখালেন ।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য