31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরজাতীয় পার্টি আর দালাল হিসেবে আখ্যায়িত হতে চায় না: রসিক মেয়র মোস্তফা।

জাতীয় পার্টি আর দালাল হিসেবে আখ্যায়িত হতে চায় না: রসিক মেয়র মোস্তফা।

মো: সাকিব চৌধুরী
জাতীয় পার্টি আর দালাল হিসেবে আখ্যায়িত হতে চায় না বলে মন্তব্য করেছেন রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রংপুর সেন্ট্রাল রোডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা এবং বিশ্লেষণের জন্য আয়োজিত জেলা ও মহানগর  জাতীয় পার্টির যৌথ কর্মী সভায় বক্তারা এমন মন্তব্য তুলে ধরেন।

নগরীর ৩৩টি ওয়ার্ড ও আট উপজেলা থেকে আসা সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে একজন ছাড়া সকলেই বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার বিষয়ে মতামত দেন।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন,  কয়েকদিন আগে ঢাকায় জাতীয় পার্টির যৌথ সভায় যে আলোচনা হয়েছে তা মাঠ পর্যায়ে অবগত করার জন্য আজকের এই সভা। বিভিন্ন ইউনিটের নেতারা তাদের মতামত তুলে ধরেছেন।

মেয়র মোস্তফা বলেন, জাতীয় পার্টি স্বতন্ত্রভাবে নির্বাচন করতে চায়। আর দালাল হিসেবে আখ্যায়িত হতে চায় না। দলের তৃণমূল নেতাকর্মীরা নির্বাচনে না যাওয়ার পক্ষে।

মেয়র বলেন, আমরা কেন্দ্রীয় সিদ্ধান্ত অর্থাৎ দলের চেয়ারম্যান জিএম কাদেরের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। সেখান থেকে সে সিদ্ধান্ত আসবে তা মাঠ পর্যায়ে বাস্তবায়নের জন্য আমরা প্রস্তুত। এজন্য আন্দোলন অথবা নির্বাচন দুটোর প্রস্তুতি নিতে সকলকে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন আর জামায়াতে ইসলামী ছাড়া বাকি দলগুলোর কোনো ভোট নেই। বিএনপিসহ প্রধান দলগুলো নির্বাচন বর্জন করেছে। সে ক্ষেত্রে জাতীয় পার্টি নির্বাচন বর্জন করলে বর্তমান সরকার যেকোনোভাবে নির্বাচন করে নিতে পারবে সরকারও হয়তো গঠন করতে পারবে কিন্তু সেই নির্বাচন জনগন ও বিশ্ববাসীর কাছে গ্রহণযোগ্য হবে না। সে ক্ষেত্রে জাতীয় পার্টিকে চিন্তাভাবনা করেই নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।

অন্যথায় আন্দোলন করার জন্য সব ধরনের প্রস্তুতি আমাদের আছে বলেও মন্তব্য করেন দলটির প্রেসিডিয়াম এ সদস্য।

জাতীয় পার্টির দুর্গ বলে পরিচিত রংপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ এবং বর্জন দুই ধরনের প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি। আর যদি আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে নির্বাচন করতে হলে জাতীয় পার্টিকে ১০০ আসন ১০ জন মন্ত্রী এবং রংপুরের ২২টি আসন ছেড়ে দিতে হবে বলে শর্তজুড়ে দিয়েছে অন্যথায় নির্বাচন বর্জন করে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করার ঘোষণা দিয়েছে রংপুর জাতীয় পার্টি।

জাতীয় পার্টিতে বেগম রওশন এরশাদের কোনো সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নেই বলেও মন্তব্য করেন মেয়র।

যৌথ সভায় রংপুর জেলার আট উপজেলা ও রংপুর মহানগরের ৩৩টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসীর।বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব আলহাজ্ব আব্দুর রাজ্জাক। বক্তব্য দেন রংপুর জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, সদর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদ নবী মুন্নাসহ অন্য নেতারা।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য