31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরক্যাব রংপুরের আয়োজনে নিরাপদ পোল্ট্রি উৎপাদন বিষয়ক কর্মশালা

ক্যাব রংপুরের আয়োজনে নিরাপদ পোল্ট্রি উৎপাদন বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিনিধি:

২৩ সেপ্টেম্বর,২০২১ বৃহস্পতিবার ১০:৩০ মিনিটে রংপুর নগরীর কামাল কাছনা এলাকায় অবস্থিত ‘এ্যাসোড ট্রেনিং সেন্টারে’ ক্যাব রংপুরের আয়োজনে “ওয়ার্কশপ উইথ প্লাটফর্ম অফ বায়ারস, সাপ্লাইয়ার্স এন্ড কনজ্যুমারস প্লাটফর্ম টু প্রমোট পোল্ট্রি ফারমার্স মার্কেট লিংকেজ ফর ট্রেড ফ্যাসিলিটেশন অফ সেফ অ্যান্ড কোয়ালিটি পোল্ট্রি প্রোডাক্ট অ্যাট লোকাল লেভেল” শিরোনামে বেলা ১ টা পর্যন্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ডাক্তার মোঃ সিরাজুল হক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, রংপুর; ডাঃ এ এস এম সাদেকুর রহমান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, রংপুর এবং মোঃ জাহাঙ্গীর আলম, বিভাগীয় উপ-পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর।

ক্যাব রংপুরের সেক্রেটারি মোঃ আহসানুল হক তুহিন-এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে কর্মশালার সূচনা ঘটে। উন্মুক্ত আলোচনা পর্বে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ হোটেল রেস্তোরাঁ ও বেকারি অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

এ সময় বিভিন্ন খামারি ও পোল্ট্রি ব্যবসায়ীদের মাঝে থেকেও অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রশ্ন উত্থাপন করেন। তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট দপ্তর থেকে আমন্ত্রিত অতিথিবৃন্দ প্রশ্নগুলোর যথাযথ উত্তর ও সমাধান প্রদান করেন।

কর্মশালায় আগত অতিথিরা পোল্ট্রিতে ব্যবহার্য ভ্যাকসিন, অ্যান্টিবায়োটিক ও হরমোন প্রয়োগের বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেন। তারা ক্যাব এর এ ধরনের উদ্যোগকে যারপরনাই স্বাগত জানান এবং বলেন যে, ক্যাব এর মাধ্যমে এই ধরনের প্রকল্প এবং কর্মশালা আরো বেশি করা গেলে সাধারণ ভোক্তারা অনেক বেশি উপকৃত হবেন। কর্মশালায় উপস্থিত সকলেই এই প্রকল্পের মেয়াদ আরও বাড়ানোর জন্য ক্যাব রংপুর এর মাধ্যমে বিভিন্ন দাতা সংস্থা ও সরকারের সুদৃষ্টি করেন।

ক্যাব রংপুরের সভাপতি মোঃ আবদুর রহমান কর্মশালায় আগত অতিথি ও সাংবাদিকদের আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়, রংপুর; প্রাণিসম্পদ অধিদপ্তর, রংপুর এর কর্মকর্তাবৃন্দ সহ হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির নেতৃবৃন্দ, পোল্ট্রি খামারি, পোল্ট্রি ব্যবসায়ী, ফিড ডিলার, ক্যাব রংপুর, কনজ্যুমারস কমিটি ও বিশিষ্ট সমাজসেবক সহ বিভিন্ন মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য