31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরআইসক্রিম নয় আইসবার

আইসক্রিম নয় আইসবার

রংপুর জেলা প্রতিনিধি-

কোন প্রকার কাগজপত্র, লাইসেন্স ছাড়াই শুধু পূর্ব অভিজ্ঞতাই পুঁজি। পীরগাছা উপজেলার প্রত্যন্ত অঞ্চলে নাটোর, বগুড়া, চট্টগ্রাম,ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানের ঠিকানা দিয়ে তৈরি করা হচ্ছে নিম্নমানের আইসক্রিম,আইসবার ইত্যাদি।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের অভিযানে এমন চিত্র ধরা পড়ে রংপুরের পীরগাছা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের একটি গ্ৰামে।

তবে সেই মূহূর্তে উৎপাদন বন্ধ থাকায় এবং “রাইসা কোং” নামক ঐ প্রতিষ্ঠানের মালিক সংশোধন হবার সুযোগ চাওয়ায় ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় প্রাথমিক সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে ২০০০ টাকা জরিমানা করেন ঐ দপ্তরের সহকারী পরিচালক,আফসানা পারভীন। এ সময় দেউতী বাজার এলাকায় “মেসার্স মানিক ট্রেডারস” নামক একটি সার ও কীটনাশকের দোকানে প্রচুর পরিমাণে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পেলে সেখানে ৫১ ধারায়
তিনি নগদ ৫০০০ টাকা জরিমানা করেন।

একই সময়ে অপর অভিযানে একই উপজেলার বেলতলী বাজারে “শাহজাদা মাংস ঘড়” নামক একটি গোমাংসের দোকানে মাংসে হলুদ রঙের ব‌্যবহার ও পঁচা দুর্গন্ধযুক্ত চর্বি ও মাংস বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩৮ ধারায় ১৫০০ টাকা।

দেউতী বাজার এলাকায়”আবরার ট্রেডারস”নামক একটি চালের আড়তে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং পাকা রশীদ না দেয়ার অপরাধে ৫১ ধারায় ১০০০ টাকা এবং ঐ একই বাজারে “আমীর ফল ভান্ডার” এ মেয়াদোত্তীর্ণ জেলী’র জন্য ৫১ ধারায় ২০০০ টাকা নগদ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক,মো:
বোরহান উদ্দীন।

অভিযানে সহায়তা করে ক্যাব রংপুর ও পীরগাছা থানা পুলিশ

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য