31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরঅধ্যাপক আলীম উদ্দীন এঁর দাফন কার্য সম্পন্ন

অধ্যাপক আলীম উদ্দীন এঁর দাফন কার্য সম্পন্ন

নিজস্ব প্রতিনিধিঃ

রংপুর নূরপুর এলাকার বাসিন্দা বরেণ্য শিক্ষাবিদ,
সাহিত্যিক রংপুর কারমাইকেল কলেজের বাংলা বিভাগের সাবেক প্রধান, রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আলীম উদ্দীন রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৮আগস্ট,বুধবার,২০২১ সন্ধ্যা ৬ :৩৫মিনিটে মৃত্যু বরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। মৃত্যুকালে তিনি তাঁর পরিবারে এক পুত্র ও দুই কন্যা, নাতি-নাতনি রেখে যান।

মরহুমের জানাজার নামায ১৯ আগস্ট, বৃহস্পতিবার বাদ যোহর রংপুর নগরীর জে.এন.সি রোড নূরপুর হোমিও প্যাথি কলেজ-সংলগ্ন ওয়াকফ্ জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাজা নামায শেষে ছোট নূরপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাঁকে সমাহিত করা হয়।

জানাজার আগে মরহুমের কফিনে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের নেতাকর্মী ও সদস্যবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মরহুমের জানাজার নামাযে উপস্থিত ছিলেন
তাঁর পরিবারের সদস্য,প্রতিবেশী,আত্মীয়-স্বজন,
বন্ধুমহল,বিভিন্ন রাজনৈতিক,সামাজিক-সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের নেতাকর্মী, শিক্ষাবিদ,
প্রশাসন ও সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

অধ্যাপক আলীম উদ্দীন রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায় জন্ম গ্রহণ করেন। বাবা-মরহুম মজেতুল্লহ, মা-মরহুম আজিমুন্নেছা। তিনি কবিতা,প্রবন্ধ সহ বিভিন্ন গ্রন্থ রচনা করেছেন ও সাহিত্যে অসামান্য অবদানের জন্য বহু পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি কারমাইকেল কলেজ, বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে ২০০০ সালে শ্রেষ্ঠ শিক্ষকের সম্মান লাভ করেন।
তাঁর মৃত্যুতে রংপুরের শিক্ষক মহল থেকে শুরু করে শিক্ষার্থী সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য