31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরসাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন এঁর দাফন কার্য সম্পন্ন

সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন এঁর দাফন কার্য সম্পন্ন

রংপুর এর প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজা রাম মোহন ক্লাবের সাবেক প্রেসিডেন্ট,অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী কল্যাণ সমিতির রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক, মনোয়ার হোসেন আর নেই। ২১আগস্ট,শনিবার,২০২১ সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি পরিবারে স্ত্রী, ৪ পুত্র, ১ কন্যা সন্তান, নাত-নাতনি রেখে যান।

সাংস্কৃতিক অঙ্গনে তাঁর অবদান অনেক। তিনি যাত্রাপালার মধ্যদিয়ে সাংস্কৃতিক অঙ্গনে প্রবেশ করেন ও দেশ বিদেশে প্রায় দুই শতাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন এছাড়াও বেতারে নাটক করেছেন।
মনোয়ার হোসেন ফেমা জাতীয় কমিটির সদস্য ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন রংপুর জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি,রংপুর শিখা সংসদের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। রঙ্গপুর সাহিত্য পরিষৎ এর আজীবন সদস্য, রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদের সদস্য ছিলেন। তিনি রংপুর টাউন হল মঞ্চে ২৮৮ দিন নাটকে বিচারকের চরিত্রে শেষ অভিনয় করেন।

মরহুমের প্রথম জানাজার নামায ২২আগস্ট,
রবিবার,২০২১ বাদ যোহর রংপুর মিস্ত্রিপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে ও ২য় জানাজার নামায দুপুর ২ টায় রংপুর কেরামতিয়া জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাজা নামাযে অংশ গ্রহণ করেন মরহুমের পরিবারের সদস্য,আত্মীয় -স্বজন, প্রতিবেশী,বন্ধুমহল,রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও নেতাকর্মীবৃন্দ সহ সর্বস্তরের মানুষ। জানাজা নামায শেষে মরহুমের দাফন কার্য মুন্সিপাড়া কবর স্থানে সম্পন্ন করা হয়।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন এঁর মৃত্যুতে সাহিত্য অঙ্গন ও রংপুর বাসী গভীর শোক প্রকাশ
ও মরহুমের আত্মার মাগফিরাত কামান করেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য