31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরশুভ জন্মদিন ৭৭১/৭৭২ রংপুর এক্সপ্রেস

শুভ জন্মদিন ৭৭১/৭৭২ রংপুর এক্সপ্রেস

মো:রিদওয়ান নুর রহমান,রংপুর মহানগর প্রতিনিধি-

২০১১ সালের ২১ আগস্ট চালু করা হয় রংপুর-ঢাকা-রংপুর রুটের আন্তঃনগর ট্রেন সার্ভিস, যা ৭৭১/৭৭২ রংপুর এক্সপ্রেস নামে পরিচিত। ২১আগস্ট,২০২২ রবিবার রংপুর এক্সপ্রেস ট্রেনটির ১১তম জন্মদিন।

ট্রেনটি শুরুতে ভ্যাকুয়াম রেকে চালু হলেও দারুণ গতির কারণে জনপ্রিয়তা লাভ করতে থাকে এবং রেলপ্রেমি মানুষেরা ভালোবেসে নাম দেয় টর্নেডো এক্সপ্রেস। সেই সময়ে মিটারগেজ ট্রেনগুলোর মধ্যে রংপুর এক্সপ্রেসে সর্বোচ্চ সেকশনাল গতি অনুমোদিত ছিল। কিন্তু কালের পরিক্রমায় ভ্যাকুয়াম রেক থেকে সাদা চাইনিজ রেকে পরিবর্তনের মাধ্যমে রংপুর এক্সপ্রেস তার পুরনো জৌলুস হারিয়ে ফেলতে থাকে। যত্রতত্র কোচ ড্যামেজ সমস্যার কারণে বিলম্বের কাটা ১৮-২০ ঘন্টা হতে থাকে৷ সেই বিভীষিকাময় ট্রেন জার্নির কথা ভাবলে এখনও শরীর শিউরে উঠে।

২০১৯ সালে এসে পুনরায় ইন্দোনেশিয়া হতে সদ্য আমদানিকৃত লাল সবুজ কোচ দ্বারা রংপুর এক্সপ্রেসের পুরোনো সাদা চাইনিজ কোচগুলো প্রতিস্থাপন করা হয় এবং সেই সাথে ধীরে ধীরে পুরনো জৌলুস ফিরে পেতে থাকে আমাদের সকলের প্রিয় ট্রেন ৭৭১/৭৭২ রংপুর এক্সপ্রেস৷

ট্রেনটি বর্তমানে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের অন্যতম সেরা টাইমিংয়ের ট্রেন হিসেবে বিবেচিত হয়, বিশেষ করে ৭৭২ নং ডাউন রংপুর এক্সপ্রেস।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য