31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররসিক আদর্শ পাড়ায় ডাস্টবিনের প্রত্যাশা

রসিক আদর্শ পাড়ায় ডাস্টবিনের প্রত্যাশা

সাজেদুল করিম:

সুন্দর পরিবেশ সৃষ্টি করে একটি শহরকে দূষণ মুক্ত রাখতে সমাজের প্রত্যেকের সচেতনতা আবশ্যক।
দীর্ঘদিন ধরে দেখা যায় , রংপুর সিটি কর্পোরেশনের আদর্শপাড়ার আদর্শ উচ্চ বিদ্যালয়ের পাশের লোকাল রাস্তায় সেখানকার বসবাসকারীরা ময়লা আর্বজনা ফেলে ডাস্টবিনহীন ডাস্টবিন তৈরি করেছে। বিভিন্ন বাসা বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানের ময়লা আবর্জনা ফেলার জন্য রংপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের পক্ষ থেকে সেখানে কোন ডাস্টবিনের ব্যবস্থা করা হয়নি। যদিও রংপুর সিটি কর্পোরেশনের গাড়ি প্রতিদিন সকালে সেখান থেকে ময়লা-আবর্জনা তুলে নিয়ে যায়। তারপর আবারও সেখানে অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়। একজনের দেখাদেখি অপরজনও রাস্তার উপরে ময়লা ফেলে চলে যায়।

সরেজমিনে দেখা যায়,ঐ রাস্তাটি পাড়ার অতি গুরুত্বপূর্ণ রাস্তা, পাশে রয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিদ্যালয়। এখানে প্রতিনিয়ত খোলা স্থানে ময়লা ফেলার কারণে পরিবেশ দূষিত হচ্ছে। পাড়ার ভিতরের রাস্তা হলেও এটি ব্যস্ততম একটি রাস্তা। রাস্তার ওপর প্রতিনিয়ত এভাবে ময়লা-আবর্জনা ফেলে রাখার কারণে একদিকে যেমন পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে, অপর দিকে ময়লা আর্বজনার পঁচা দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষণ হচ্ছে। বাইরে বের হলেই বিভিন্ন বস্তুর দু​র্গন্ধে নাক–মুখ বন্ধ রাখতে হয়। খোলা জায়গায় ময়লা ফেলার কারণে রাস্তায় কুকুর ও কাকের উৎপাত বেড়ে চলেছে ও আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকছে।

এ বিষয়ে রংপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসীসহ গুণীজন। এলাকার একটি নির্দিষ্ট স্থানে রংপুর সিটি কর্পোরেশন কর্তৃক জরুরী ভিত্তিতে ডাস্টবিন নির্মিত হলে এ সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব বলে মনে করেন পথচারী ও এলাকাবাসী।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য