31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুর গঙ্গাচড়ায় শিক্ষার মানোন্নয়নে মত বিনিময় সভা

রংপুর গঙ্গাচড়ায় শিক্ষার মানোন্নয়নে মত বিনিময় সভা

মো: বকুল মিয়া, গঙ্গাচড়া প্রতিনিধি-

রংপুরের গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন (পিএএ) বলেছেন উন্নত দেশ গঠন করতে হলে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। সেজন্য প্রয়োজন শিক্ষা প্রতিষ্ঠানের পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত উপজেলার প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষকদের নিয়ে শিক্ষার মানোন্নয়ন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময়ে তিনি উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মান উন্নত করার বিষয়ে গুরুত্বারোপ করেন এবং প্রধান শিক্ষকগণকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করে শিক্ষকদের সর্বোচ্চ আন্তরিকতা ও সহযোগিতা কামনা করেন।
উপজেলা নির্বাহী অফিসার আরও বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশ অতীব জরুরী। এতে শিক্ষার্থীরা রুচিশীল হবে, পড়াশোনায় অধিক মনোযোগী হবে, উন্নত মানসিকতা লালন করবে, সুশিক্ষিত হবে। আমাদের শিক্ষকরাও সুন্দর ও উন্নত পরিবেশ নিশ্চিতে মনোনিবেশ করবে। যা উন্নত জাতি গঠনে অনেক বড় ভূমিকা রাখবে।

দায়িত্ব গ্রহণের পর কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করার কথা জানিয়ে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসমূহে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন, সুন্দর ও প্রত্যাশিত শিক্ষার পরিবেশ তৈরিতে শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্য কর্মচারীগণ যথেষ্ট সচেতন নন। অথচ একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সামগ্রিক পরিবেশ, শিক্ষা কার্যক্রম, শিক্ষকদের দক্ষতা-প্রয়াস ইত্যাদি একজন শিক্ষার্থীর শিক্ষার প্রতি আগ্রহ, চিন্তা-চেতনা, নৈতিকতা, মেধা, বুদ্ধি ও মানসিক বিকাশ প্রভৃতি বিষয়গুলোকে ব্যাপকভাবে প্রভাবিত করে থাকে।

তাই শিক্ষার মানোন্নয়নে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সংশ্লিষ্ট সকলকে সামর্থ্যের সর্বোচ্চ দিয়ে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সবসময় সচেতন থাকার জন্য তিনি অনুরোধ জানান।

উপজেলা শিক্ষা অফিসার নাগমা শিলভীয়া খান এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার শাহনাজ পারভীন এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার সুলতান সালাউদ্দিন, মিজানুর রহমান, জাগরণী ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য