31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুর এর তিস্তা নদীতে নৌকা বাইচ পরিদর্শনে- বাণিজ্যমন্ত্রী

রংপুর এর তিস্তা নদীতে নৌকা বাইচ পরিদর্শনে- বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, তিস্তা নদী নিয়ে সরকারের অনেক পরিকল্পনা আছে। পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করা হচ্ছে। এই তিস্তা নদী যাদের পথে বসিয়েছে, সেই তিস্তা এখন মানুষকে পথ দেখাচ্ছে। তিস্তার তীরে বেক্সিমকো কোম্পানি বিশাল পাওয়ার প্লান্ট প্রজেক্ট বাস্তবায়ন করছে। অবহেলিত তিস্তার পাড়ে আলীবাবা থিম পার্ক হয়েছে। যেখানে অনেক বেকারের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় উত্তরের উন্নয়ন করতে হবে। উত্তরবঙ্গ অনেক সম্ভাবনাময় অঞ্চল। আমরা সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের মানুষ মিলে-মিশে থাকতে চাই। তাই উন্নয়নের কোন বিকল্প নেই। সরকারের মহাপরিকল্পনার কারণে তিস্তার তীরে উন্নয়নের ছোঁয়া লেগেছে।

বাণিজ্যমন্ত্রী রোববার,১৯ সেপ্টেম্বর রংপুরের পীরগাছা, গাইবান্ধার সুন্দরগঞ্জ, কুড়িগ্রামের উলিপুর উপজেলার সীমান্তবর্তী তিস্তা নদীর তীরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা সবাই মিলে এ অঞ্চলের উন্নয়ন করতে চাই। তাই আগামীতে সুন্দরগঞ্জ, পীরগাছা, কাউনিয়া ও উলিপুরের উন্নয়নের জন্য আলীবাবা থিম পার্ক ঘেঁষে তিস্তা নদীতে আরও একটি ব্রীজ নির্মাণ করা হবে। উন্নয়নের জন্য যা দরকার তাই করা হবে। এ তিস্তা নদীই মানুষের উন্নয়ন ঘটাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের ব্যাপক উন্নয়নের মহাপরিকল্পনা হাতে নিয়েছে। যা মানুষের কাছে এখন দৃশ্যমান।

উল্লেখ্য, গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে তিস্তার তীর মানুষের সমুদ্রে পরিণত হয়। সর্বস্তরের মানুষ নৌকা বাইচ উপভোগ করেন। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। পরে মন্ত্রী পীরগাছা উপজেলা পরিষদে সকল কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে আলাদা আলাদা ভাবে বৈঠক করেন।

অনুষ্ঠানে সুন্দরগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্তি মহাসচিব গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) সাদেকুল আলম, পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য