31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুরে শিল্পধারা'র মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

রংপুরে শিল্পধারা’র মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি:

রংপুরে আলম নগর পীরপুর শাখায় ‘শিল্পধারা’ শিশু-কিশোর সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। সকাল ১০:০০টায় শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে সকল শহিদের প্রতি শদ্ধা জানানো হয়। শিল্পধারা’র দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল – চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, মুক্তি যুদ্ধের চেতনায় শিশু- কিশোরদের নিয়ে আলোচনা সভা।

২৬শে মার্চ, ২০২২,শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৬শে মার্চ পরাধীনতার শিকল ভেঙে বাঙালি জাতি সোচ্চার হয়ে ওঠে। পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে এ দেশের মুক্তিকামী মানুষ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেন। ১৯৭১ সালের ২৫শে মার্চ কালোরাতে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙালি জাতির উপর বর্বর হত্যাকাণ্ড চালায়। ২৬শে মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধুকে পাকিস্তানি সেনাবাহিনী গ্রেপ্তার করে। তার আগেই তিনি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন। ২৬শে মার্চ বাঙালি জাতির জন্য এক অবিস্মরণীয় দিন। সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ২৬শে মার্চ,মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য