31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুররংপুরে রমজান আলী মুনশি কলেজের নবনির্মিত ভবন উদ্বোধন -বাণিজ্যমন্ত্রী

রংপুরে রমজান আলী মুনশি কলেজের নবনির্মিত ভবন উদ্বোধন -বাণিজ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা

২১মে ২০২১ শুক্রবার রংপুরে বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি তাঁর প্রয়াত পিতা বীরমুক্তিযোদ্ধা রমজান আলী মুনশি এর নামে প্রতিষ্ঠিত কলেজের নব নির্মাধীন ভবন এর উদ্বোধন করেছেন। বাণিজ্যমন্ত্রী তিস্তা নদীর তীরে পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন এ নিজস্ব অর্থায়নে গড়ে তোলেন এ শিক্ষা প্রতিষ্ঠান।যা চরান্চলের হত দরিদ্র পরিবারের সন্তানদের ভবিষৎ গড়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বীর মুক্তযোদ্ধাদের জন্য” বীর নিবাস ” এর উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মহান স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধারা থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ‘বীরনিবাসে’। মুক্তিযোদ্ধাদের চলমান ভাতার পাশাপাশি অসসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য এ বাড়ি উপহারস্বরূপ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বাণিজ্যমন্ত্রী রংপুরের পীরগাছা উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের একাত্তরের ইতিহাস নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে সুস্থ থাকতে হবে। এই জন্য প্রধান মন্ত্রী মুক্তিযোদ্ধাদের নিয়ে সব সময় ভাবেন। প্রধানমন্ত্রীর বদৌলতে বাংলাদেশ পাকিস্তানসহ পাশ্ববর্তী দেশগুলোর উন্নয়নের সব সূচকে এগিয়ে আছে। এ সবকিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর আন্তরিকতা, দক্ষতা এবং যোগ্যতার কারনে।

একাত্তরের পরাজিত শক্তিরা এখনো দেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই সব ষড়যন্ত্র মোকাবেলা করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকা থাকতে হবে। পীরগাছা উপজেলা পরিষদ হলরুমে ঈদ পরবর্তীতে উপজেলার জীবিত ৯০ জন মুক্তিযোদ্ধাসহ সর্বমোট ২১৮ জন মুক্তিযোদ্ধা পরিবারের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন বাণিজ্যমন্ত্রী। এছাড়াও ঘর পোড়া ৯ টি পরিবারের হাতে নগদ টাকার আর্থিক সহায়তা তুলে দেন তিনি।পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপজেলার পশ্চিমদেবু এলাকায় প্লে থেকে ডিগ্রি ক্লাশ পর্যন্ত একটি মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (এমটিএসসি) এর সাইনবোর্ড উত্তোলন করে প্রতিষ্ঠানটির প্রাথমিক কার্যক্রমের শুভ সূচনা করেন।এসময় উপস্থিত ছিলেন, পীরগাছা উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ আবু নাসের মাহবুব, উপজেলা নির্বাহী অফিসার শামসুল আরেফীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওয়াজেদ আলী সরকারসহ উপজেলা বিভিন্ন স্তরের কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাগণ।

Google search engine
News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য