31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুরে বিএনপি কার্যালয় পেছন থেকে নয়টি পেট্রোল বোমা উদ্ধার।

রংপুরে বিএনপি কার্যালয় পেছন থেকে নয়টি পেট্রোল বোমা উদ্ধার।

মো: সাকিব চৌধুরী

রংপুরে বিএনপির কার্যালয়ের পেছন থেকে হরতাল চলাকালীন সময় নয়টি পেট্রোলবোমা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তদন্তসাপেক্ষে বিস্ফোরক আইনে পুলিশ মামলা করবে বলে জানানো হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) দুপুর ১টার দিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের গলি থেকে এগুলো উদ্ধার করা হয়।।

পেট্রোলবোমা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মহানগর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান জানান, নাশকতা সৃষ্টির জন্যই হয়ত কেউ বিএনপি কার্যালয়ে আশপাশে এসব পেট্রোলবোমা জমা করে রেখেছিল।

পুলিশ তা উদ্ধার করেছে। তবে কে বা কারা এসব পেট্রোলবোমা রেখেছে তা অনুসন্ধান করার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে পুলিশের অভিযোগ অস্বীকার করেছেন মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ জহির আলম নয়ন। তিনি বলেন, পুলিশ সম্পূর্ণ মিথ্যা নাটক সাজিয়েছে। আমাদের কার্যালয় বন্ধ ছিল। পুলিশ নিজেই ভ্যানে করে পেট্রোলবোমা নিয়ে এসে নাটক সাজিয়ে আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছে।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে দলীয় কার্যালয়ের সামনে থেকে মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু, সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন এবং জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বী বাবুকে আটক করে নিয়ে যায় পুলিশ।

এছাড়া শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ১৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতাসহ সহিংসতা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে বলেও মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন নিশ্চিত করেছেন।

এদিকে বিএনপি-জামায়াতের ডাকে সারা দেশের মতো রংপুরেও ঢিলেঢালাভাবে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। দিনের শুরুতে তেমন প্রভাব না থাকলেও বেলা বাড়ার পর রংপুর মহানগরসহ জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ, বিক্ষিপ্ত পিকেটিং ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। হরতালে দূরপাল্লার বাস ছাড়া যান চলাচল স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত মহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবসহ ১৭ নেতাকর্মীকে আটক করার তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

অন্যদিকে নগরীতে ছাত্রশিবির ঝটিকা মিছিল করেছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এ ছাড়া দুপুরে হরতালবিরোধী শান্তি সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনগুলো। সমাবেশ শুরুর আগে সরকার দলীয় সংগঠনের নেতাকর্মীরা নগরীতে বিক্ষোভ মিছিল করেছে।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য