31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুরে পাওয়া গেল নকল আলু বীজ

রংপুরে পাওয়া গেল নকল আলু বীজ

রংপুর জেলা প্রতিনিধি-

০৪ ডিসেম্বর,২০২২,রবিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয় ও জেলা বীজ প্রত্যয়ন এজেন্সি, রংপুর কর্তৃক যৌথভাবে নগরীর দর্শনা মোড় ও লালবাগ বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ মিয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মো: বোরহান উদ্দিন ও জেলা বীজ প্রত্যয়ন অফিসার জনাব মোছা: মারুফা বেগম।

এ তদারকি অভিযানে ২টি প্রতিষ্ঠানকে মোট ৬১,৫০০/- (একষট্টি হাজার পাঁচশত) টাকা জরিমানা করা হয়। দর্শনা মোড় সংলগ্ন কিষাণ হিমাগারে আলুর বীজ নকল করে ও অনুমোদনবিহীনভাবে সুপ্রিম সিড কোম্পানি লিমিটেড এর নাম ব্যবহার করে প্যাকেজিং ও বিপণন করার অপরাধে অ্যাপোলো ট্রেডার্সকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর ৫০ ধারা মোতাবেক ৬০,০০০/- (ষাট হাজার) টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অন্যদিকে লালবাগ বাজারে অবস্থিত রংপুর চাষী ঘরকে মেয়াদোত্তীর্ণ বীজ বিক্রয়ের অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর ৫১ ধারা মোতাবেক ১,৫০০/- (এক হাজার পাঁচশত) টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও মাইকিং, লিফলেট ও পাম্পলেট বিলির মাধ্যমে সম্মানিত ব্যবসায়ী এবং ভোক্তাবৃন্দকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কে অবহিত ও সচেতন করা হয়।
এ তদারকি অভিযান পরিচালনায় সহায়তা করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস টিম।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য