31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবররংপুরে ঢাকামুখী গার্মেন্টস শ্রমিকদের মহাসড়ক অবরোধ

রংপুরে ঢাকামুখী গার্মেন্টস শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিনিধি:

১আগস্ট,২০২১ রবিবার থেকে গার্মেন্টসহ বিভিন্ন শিল্প কারখানা খোলার প্রজ্ঞাপন জারি হলে ৩১জুলাই,শনিবার দেশের বিভিন্ন জেলার কর্মজীবী কর্মস্থলে যোগ দিতে ঢাকামুখী। সরকার ঘোষিত বিধি-নিষেধ থাকলেও তারা ঢাকা ফিরতে বিভিন্ন
পন্থা অবলম্বন করেন। রংপুর মডার্নমোড় বাস স্ট্যান্ডে দেখা যায় ঢাকামুখী মানুষের ঢল নেমেছে।
উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ অটো,সিএনজি পিকআপ ভ্যানে করে রংপুর মডার্ন মোড় এসে জমায়েত হয় এবং দূরপাল্লার বাস বন্ধ থাকায় ঢাকার উদ্দেশ্যে পণ্যবাহী ও খালি ট্রাকে করে রওনা হওয়ার জন্য প্রস্তুতি নিলে পুলিশ তাঁদের বাধা দেন।

সকালের দিকে কিছু সংখ্যক যানবাহন ঢাকার দিকে গেলেও। বেলা বাড়ার সাথেই মডার্নমোড়ে ভিড় বাড়তে থাকে। সে সময় পুলিশ যানবাহন চলাচলে বাঁধা দেয়। পরে ঢাকামুখী যাত্রী মাহাসড়ক অবরোধ করে। মহাসড়ক অবরোধ করার ফলে যানজটের সৃষ্টি হয়। অবরোধকারীরা বিক্ষোভ প্রকাশ করে বলেন, তাঁদের চাকরি বাঁচাতে হলে ঢাকায় পৌঁছাতে হবে। তাই চাকরিতে যোগদানের জন্য লকডাউন এর মধ্যেই তাদের ঢাকায় যেতে হচ্ছে।ঢাকায় পৌঁছানোর ব্যবস্থা করে দিতে হবে।

তিন ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে দুপুরের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঢাকামুখী যাত্রী বিভিন্ন ভাবে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন। সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য