31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়রংপুরের হাড়িভাঙ্গা আম,মোদী-মমতার জন্য পাঠালেন- শেখ হাসিনা

রংপুরের হাড়িভাঙ্গা আম,মোদী-মমতার জন্য পাঠালেন- শেখ হাসিনা

রবিবার দুপুরে বনগাঁ পেট্রাপোল সীমান্ত দিয়েই দু-দেশের কর্তাদের উপস্থিতিতে বাংলাদেশ থেকে ভারতে ঢোকে হাড়িভাঙা আম। রংপুরের হাড়িভাঙা আম বিখ্যাত। ভারতের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর জন্য মোট ২৬০ কার্টুন এ ২৬০০ কেজি হাড়িভাঙা আম ভারতীয় আধিকারিকদের হাতে তুলে দেন বাংলাদেশের আধিকারিকরা। দুই দেশের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করতেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই প্রয়াস বলে জানান বেনাপোলে কর্মরত বাংলাদেশের ডেপুটি কমিশনার অনুপম চাকমা। তিনি বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে সবসময়ই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক উন্নয়ন করার এটি নতুন বন্ধন। বন্ধুত্বপূর্ণ শুভেচ্ছা স্মারক হিসাবেই ভারতের মাননীয় প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর জন্য এই আম পাঠিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ বাংলাদেশের একেবারে দেশজ হাড়িভাঙা আম পাঠানো হল বলে তিনি জানিয়েছেন।

অন্যদিকে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই পদক্ষেপে দুই দেশের সম্পর্কের উন্নয়ন যেমন ঘটবে, তেমনই বাণিজ্যিক প্রসারও ঘটবে বলে আশাবাদী পেট্রাপোল ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী। এদিন বাংলাদেশ থেকে ভারতে আম উপহারের সময় বনগাঁ পেট্রাপোল সীমান্তে তিনিও উপস্থিত ছিলেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর আম উপহার প্রসঙ্গে তিনি বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে বরাবরই সুসম্পর্ক রয়েছে। সম্প্রতি করোনার নানারকম চিকিৎসা সামগ্রী দিয়েও ভারতকে সাহায্য করেছিল বাংলাদেশ। এবার ভারতের সঙ্গে সুসম্পর্ক অটুট রাখতেই বাংলাদেশের তরফ থেকে আম পাঠানো হল। আগামীতে ভারত এবং বাংলাদেশের সম্পর্ক আরও দৃঢ় হবে। পাশাপাশি দুই দেশের আধিকারিকদের মতে আমাদের বাণিজ্যেরও আরও অগ্রগতি ঘটবে বলে আশা করেছেন তারা।

এদিন বনগাঁ সীমান্তে বাংলাদেশের তরফে আম দেওয়ার সময় পেট্রাপোল কাস্টমসের অ্যাসিস্ট্যান্ট কমিশনার, কার্গো ম্যানেজার সহ অন্যান্য আধিকারিকেরাও উপস্থিত ছিলেন।রবিবার আম পাঠানোর ব্যাপারে শুক্রবার (২ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের (রাষ্ট্রাচার অনুবিভাগ, সফর শাখা-২) সহকারী সচিব মো. জাবের হায়দার স্বাক্ষরিত একটি চিঠিতে জানানো হয়।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য