31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়পাহাড়পুর পর্যটন এর গুরুত্ব বাড়িয়ে তোলা হবে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

পাহাড়পুর পর্যটন এর গুরুত্ব বাড়িয়ে তোলা হবে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

২২জুলাই,২০২২,শুক্রবার দুপুরবেলা পাহাড়পুর বৌদ্ধ বিহারকে দর্শক বান্ধব করার লক্ষ্যে প্রত্নতত্ত্ব অধিদপ্তর রাজশাহী ও রংপুর আঞ্চলিক কার্যালয়, বগুড়া’র আয়োজনে ঐতিহাসিক পাহাড়পুর জাদুঘর সেমিনার কক্ষে অংশীজনের অংশগ্রহণে ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক এবং সরকারের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত এঁর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মাননীয়,সংস্কৃতি প্রতিমন্ত্রী, কে এম খালিদ,এম পি।

তিনি বলেন,”যথাযথ মান উন্নয়নের মাধ্যমে পাহাড়পুর পর্যটন এর গুরুত্ব বাড়িয়ে তোলা হবে। কারণ পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক অবকাঠামোকে মজবুত করারও যথেষ্ট সুযোগ রয়েছে।দেশি বিদেশি পর্যটকদের অধিকতর আকৃষ্ট করতে যোগাযোগ ব্যবস্থা, আবাসিক ব্যবস্থাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। “

মাননীয় প্রতিমন্ত্রী আরো বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার পর্যটন খাতকে অধিক গুরুত্ব প্রদান করেছে। কারণ অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হলে পর্যটন খাতকে শক্তিশালী করার কোনো বিকল্প নেই।”

পরে মাননীয় প্রতিমন্ত্রী, পাহাড়পুর ঐতিহাসিক নিদর্শনস্থলে “দি হেরিটেজ ক্যাফে” নামক একটি মান সম্পন্ন হোটেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য