31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeজাতীয়জাতীয় শোক দিবসে শোক সভায় বাণিজ্যমন্ত্রী

জাতীয় শোক দিবসে শোক সভায় বাণিজ্যমন্ত্রী

মার্কিন যুক্তরাস্ট্রে সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি জুম প্লাটফর্মে যুক্ত হয়ে বলেছেন, পনের আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করতে আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। আমরা সকলেই তাঁর হাতকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। বাংলাদেশকে সুখী সমৃদ্ধশালী আধুনিক ও উন্নত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার মাধ্যমে ইতিহাসের নির্মম হত্যা কান্ডের প্রতিশোধ নিতে হবে। বাণিজ্য মন্ত্রণালয় সে লক্ষ্যকে সামনে রেখে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। বাণিজ্যমন্ত্রী বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছনের দিকে নিয়ে যেতে চেয়েছিল, সেদিন তারা প্রচার মাধ্যমে সে শ্লোগানই ব্যবহার করেছিল। ঘাতকদের উদ্দেশ্য সফল হয়নি, বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।

বাণিজ্যমন্ত্রী আজ (১৫ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শাহাদাত বার্ষিকী ১৫ আগস্ট, ২০২১ জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে জুম প্লাটফর্মে আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আজকের জাতীয় শোক দিবসে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি। বঙ্গবন্ধু আমাদের ছেড়ে চলে গেছেন কিন্তু তাঁর আদর্শ আমাদের কাছে আছে। সে আদর্শকে ধারণ করে আমরা বাংলাদেশেকে সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি।

বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপার্সন মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ, বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, এনডিসি, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তর এর প্রধান নিয়ন্ত্রক সোলেমান খান, যৌথ মূলধন কোম্পানি ও ফার্ম সমূহের পরিদপ্তরের নিবন্ধক শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফ হাসান, পিএসসি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আইআইটি) এ এইচ এম সফিকুজ্জামান।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য