31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeবিভাগীয় খবরঈদ উপলক্ষে লালবাগ হাটের শেষ দিন

ঈদ উপলক্ষে লালবাগ হাটের শেষ দিন

সাজেদুল করিম

২০জুলাই,২০২১ মঙ্গলবার ঈদুল আযহা উপলক্ষে রংপুর লালবাগ গরুর হাটে শেষ দিনে ক্রেতা ও বিক্রেতার বিপুল ভিড়। গরুর হাট পরিদর্শন করে দেখা গেল কোন বিক্রেতা গরু নিয়ে দাঁড়িয়ে আছে আবার বিক্রেতা সারি করে ছোট,বড় ও মাঝারি সাইজের গরু বেঁধে রেখেছেন বাঁশের খুঁটিতে । ক্রেতা গরু ক্রয় করার জন্য একের পর এক গরু দরদাম করে যাচ্ছে । বিক্রেতার চোখও ক্রেতাকে ঘিরে। গরু হাটের পাশেই ছাগলের হাট, সেখানেও ক্রেতা ও বিক্রেতার ভিড় লক্ষ্য করা যায়। দরদাম বনলেই ক্রেতা খুশি মনে ক্রয় করছে গরু-ছাগল।

হাটে যেমন গৃহস্থকে গরু-ছাগল বিক্রয় করতে দেখা যায় তেমনি কিছু ব্যবসায়ীকেও গৃহস্থের কাছ থেকে গরু-ছাগল ক্রয় করে বিক্রয় করতে লক্ষ্য করা যায়। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি কঠোর বিধি-নিষেধ শিথিল হওয়ায় সারাদেশে হাটে গরু-ছাগল ক্রয়-বিক্রয় হয়।

মঙ্গলবার ছিল ঈদুল আযহার আগের দিন। কোরবানী উপলক্ষে যারা গরু-ছাগল ক্রয় করতে পারেনি সেইসব ক্রেতার ভিড় লক্ষ্য করা যায় রংপুর লালবাগ গরুর হাটে। লালবাগ গরুর হাটে গত রবিবার নিয়ম অনুযায়ী সাপ্তাহিক হাট বসলেও তুলনামূলভাবে আজও হাটে বেশ ভিড় ছিল । সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হাট ছিল জমজমাট। বিকেল ৫টার পর থেকে ক্রেতার ভিড় কমতে থাকে। হাটের শেষ দিনেও গরু-ছাগলের দাম ছিল আগের তুলনায় একটু বেশি। দুপুরে হাটে বড় গরুর সর্বোচ্চ মূল্য ছিল ১লক্ষ ৩০ হাজার। পরে ২লক্ষ টাকা মূল্যের গরুও দেখা যায়। হাটে দেশী,শাহীবল ফ্রিজিয়ান এ রকম বিভিন্ন জাতের গরুর দেখা মিলে। রংপুরের বিভিন্ন স্থান থেকে বিক্রেতা লালবাগ হাটে গরু-ছাগল নিয়ে আসেন ও ক্রেতাও বিভিন্ন এলাকা থেকে এসে হাটে তাদের পছন্দ অনুযায়ী গরু-ছাগল ক্রয় করেন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য