31.1 C
Rangpur City
Saturday, September 21, 2024
Google search engine
Homeসারাদেশআম খেয়ে যে খাবার খাওয়া অনুচিত

আম খেয়ে যে খাবার খাওয়া অনুচিত

নিজস্ব প্রতিনিধি –

বর্তমান সময়ে দেশবাসীর নিত্য সঙ্গী তীব্র গরমের অসহনীয় কষ্ট । চলছে গ্রীষ্মেকাল, বৈশাখ মাসের দুই তৃতীয়াংশ শেষ, এরপর আসছে জ্যৈষ্ঠমাস।

গ্রীষ্মের গরম ঠিকই রয়েছে কিন্তু বৈশাখী ঝড় বা বৃষ্টির দেখা নেই। দিনে মাথার উপর তপ্ত সূর্য আর রাতে ঘরের মধ্যে গরম বাতাসের ভ্যাপসা অনুভূতি। কোথাও যেন স্বস্তির নিঃশ্বাস ফেলার অবকাশ নেই।

এই তীব্র গরমে স্বস্তি পাওয়ার জন্য অনেক কিছু আমরা খেয়ে থাকি। যেমন- বিভিন্ন ফল মূল তার মধ্যেগ্রীষ্মকালীন একটি, ফলের রাজা আম। এই ফলটি খাওয়ার পর যা খাওয়া উচিত নয়। কারণ এই খাবারগুলো খেলে এতে শরীরে প্রভাব পড়ে। তাই জেনে নিন, আম খাওয়ার পর কোন খাবারগুলো একেবারেই খাওয়া উচিত নয়।

আম খাওয়ার পরপরই জল পান করা উচিত নয়। আম খাওয়ার পর জল পান করলে পেট সংক্রান্ত নানা সমস্যা হতে পারে। এর মধ্যে রয়েছে পেটে ব্যথা, বদহজম, পেট ফাঁপা এবং অ্যাসিডিটির মতো সমস্যা। এ সমস্যা থেকে বাঁচতে হলে আম খাওয়ার পর ৩০ মিনিট জল পান করা যাবে না।

দই-আম একসাথে কখনোই নয়। আম খাওয়ার পর খেলে আপনার পেট এবং ত্বকের স্বাস্থ্যে প্রভাব পড়তে পারে। আম গরম, দই ঠান্ডা, এমতাবস্থায় উভয়ের মিশ্রণ স্বাস্থ্যের ওপর উল্টো প্রভাব ফেলে।

সুগারের রোগীকে আম খাওয়ার সঙ্গে সঙ্গে কোল্ড ড্রিঙ্কস পান করা থেকে বিরত থাকতে হবে। কারণ, আম ও কোল্ড ড্রিংকে চিনি খুব বেশি পরিমাণে পাওয়া যায়। যা মানব স্বাস্থ্যের ব্যাঘাত ঘটাতে পারে।

আম খাওয়ার পরপরই করলা খেলে অনেক ঝামেলায় পড়তে হবে । আম খাওয়ার পর করলা খেলে অ্যাসিডিটি বাড়তে থাকে। এমন পরিস্থিতিতে বমি বমি ভাব এবং শ্বাসকষ্টের মতো সমস্যা হতে পারে।

আম খাওয়ার সঙ্গে সঙ্গে ভুল করে কখনই মশলাদার খাবার খাওয়া যাবেনা। এটি পেটে উত্তাপ বাড়ায় এবং মুখে ব্রণ দেখা দিতে পারে।
প্রতিবেদনটি কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়,শুধুমাত্র তথ্যের জন্য। স্বাস্থ্য রক্ষার্থে চিকিৎসকের পরামর্শ নিন সুস্থ থাকুন।

News Desk
News Deskhttps://sotterkontho24.com/
রোড নংঃ ৫/১, বাসা নংঃ ৩৮৮, হোল্ডিং নংঃ ৪৪৫ স্টেশন রোড, আলমনগর, পীরপুর, রংপুর। মোবাইলঃ ০১৭৩৬৫৮৫৭৭৭
RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

জনপ্রিয় নিউজ

সাম্প্রতিক মন্তব্য